বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

কাস্মীর আর ইমরান খান দুটো কথা

চলমান দুর্নীতি বিরোধী অভিযান সম্পর্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শেষে নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন- 


"ঘুষ খাবে, দুর্নীতি করবে, আর ওদিকে হালাল মাংস খুঁজবে। আমার ওপর অনেকে অখুশি হতে পারে। কিন্তু আমার কিছু আসে যায় না".....  


কাশ্নীর নিয়ে হাউকাউ করে কিন্তু চীনে উইঘুর সম্প্রদায়ের উপর চীন সরকারের নির্যাতন সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি বলেন উইঘুরদের বিষয়টা তার জ্ঞাত নয়! 


ইমরান খান হচ্ছে মিথ্যাবাদী রাখাল। কাশ্মীর সমস্যার সমাধান তো দূরের কথা ইমরান খানের গদিই আর থাকবে না। পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা দিন দিন খারাপ হওয়ায় বেড়ে চলছে জেল বন্দি নওয়াজ শরীফের জনপ্রিয়তা। IMF এর কাছ থেকে সবচেয়ে বেশি ঋণ নেওয়া দেশের তালিকায় এখন যুগ্নভাবে প্রথমস্থানে আর্জেন্টিনা ও পাকিস্তান। দু দেশই মোট ২১ বার করে ঋণ নিয়েছে IMF এর কাছ থেকে। 


অর্থনৈতিক মন্দাকে কাজে লাগিয়ে সংগঠিত হচ্ছে নওয়াজ সমর্থকরা। সে আগুনে ঘি ঢেলে দিয়েছে জমিয়তে উলেমায়ে ইসলাম। আগামী মাসে জমিয়তে উলেমায়ে ইসলাম পার্টির প্রধান ফজলুর রহমান ইসলামাবাদ অভিমুখে ইমরান বিরোধী সবচেয়ে বড় ‘লংমার্চ’ এর ডাক দিয়েছে এবং সেখানে অবস্থান ধর্মঘট করারও ঘোষণা দিয়েছে। তাতে যোগ দিচ্ছে নওয়াজ শরীফ সমর্থকরা। তাতে ইন্ধন যোগাচ্ছে সেনাবাহিনীর একটি অংশ। 


তোমারে বধিবে যে গোকুলে বাড়িছে সে! যে সেনাবাহিনী ইমরানকে ক্ষমতায় এনেছে তারাই এখন এখন কিক দেওয়ার অপেক্ষায় প্রহর গুনছে! 


তিনি অদ্ভুত, তিনি কাশ্মীরের মুসলমানদের পক্ষে কথা বলেন কিন্তু কাশ্মীরী মেয়ে বিয়ে না করে প্রথম বিয়েটাই করেছেন একজন ইয়াহুদী নারীকে! বর্তমান দুই সন্তানও ইহুদী গর্ভজাত। 


তিনি জিহাদের ডাক দেন কিন্তু তার সাবেক স্ত্রী রেহেম খান বলেছে ইমরান খান সমকামী! সমকামীর জিহাদ! 


তিনি খান কী? তিনি ইমরান খান, মদ খান, শুরা খান! জিন্নাহর মত শুকোর খান! 


পাকিস্তান এক অদ্ভুত রাষ্ট্র। নাম ইসলামিক রিপাবলিক অব পাকিস্তান কিন্তু জাতির পিতা নাস্তিক জিন্নাহ! আর প্রধানমন্ত্রী হচ্ছে প্লেবয় ইমরান খান! 


ইমরান খানকি পারবে কাশ্মীর সমস্যার সমাধান করার আগে নিজের গদি রক্ষা করতে কিংবা পাকিস্তানের বেশামাল অর্থনীতি সামাল দিতে!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রকৃত ইসলাম ও ধর্মান্ধদের সন্ত্রাসী ইসলামের পার্থক্য

পাশ্চাত্য প্রকৃত ইসলামী জাগরণকে সন্ত্রাসী ইসলামের মাধ্যমে প্রতিহত করতে চায় যাতে নিরাপদ থাকে বিশ্বব্যাপী তাদের লুণ্ঠন ও দখলদার ইসরাইলের ক...