বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

ধরে নিলাম, শেখ মুজিব খুব খারাপ লোক। খুব খারাপ লোক। আপনি শেখ মুজিবকে মেরে ফেললেন। কারণ, খারাপ লোক বলে। তো তার পরিবার আর চৌদ্দগুষ্টিকে মারার দরকার হলো কেন? আপনি যদি ব্যক্তি শেখ মুজিবকে মারতেন, তাহলে আমি একভাবে বুঝতাম। কিন্তু আপনি যখন তাকে নির্বংশ করতে চাচ্ছেন, সেখানে একটা সিগনেচার আছে। আপনি কোন ব্যক্তি শেখ মুজিবকে মারেননি। শেখ মুজিব ওয়াজ দ্য ফিজিক্যাল এমবডিম্যান্ট অফ ইন্ডিপেন্ডেন্স। আপনি স্বাধীনতার মূর্ত প্রতীককে হত্যা করেছেন। তো এর পরে, আপনার সাথে আমার কিন্তু আর হবে না। এই জায়গাটা পরিস্কার করা উচিত। আমি আজকে আপনার সাথে বসে আছি, গুড এনাফ। আমি কালকে তো আপনাকে রাস্তায় গুলি করবো। করবো তো। আমি এই ওপেন মিটিংয়ে বলছি, করবো তো। কারণ আপনার সাথে আমার রিলেশনটা সে জায়গায় দাঁড়িয়ে আছে। ইউ আর ডিনাউন্সিং মাই ইন্ডিপেন্ডেন্স। আপনি ভুলে যান কেন এই দেশে একটা ১৫ আগস্ট হইসে? আপনি ভুলে যান কেন এখানে ২১শে আগস্ট হইসে? রেফারেন্স অফ ২১শে আগস্ট হ্যাজ কাম, রেফারেন্স অফ ১৫ আগস্ট হ্যাজ কাম। কেন আসে? পেটের ভিতরে আছে বলে আসে। হৃদয়ে আছে বলে আসে। ওইখানে বার্নিং আছে। পৃথিবীতে ধর্ষণকারী আর ধর্ষিতা এক রাস্তা দিয়ে হাঁটতে পারে না। ওরে দেখার সাথে সাথে মাথায় আগুন ধরে। হত্যাকারী আর হত্যার শিকার এক রাস্তায় হাঁটে না। আপনারা অনেক আলোচনা করছেন ইনিয়ে বিনিয়ে। আর যেই মহিলা ক্ষমতায় আছে, তার চৌদ্দগুষ্টি নির্বংশ হয়ে গেছে! এবং সেই মহিলার কাছে বাংলাদেশের আদালত স্বাক্ষী দিচ্ছে যে, হু ওয়্যার রিলেটেড উইথ দিস। সো দেয়ার ইজ আ লিমিট ইন দিস কান্ট্রি। এইদেশে বিক্ষোভ, বিদ্রোহ সবকিছুই করছেন; এভ্রিথিং ইজ অলরাইট। কিন্তু এই অতীতটা যাতে ভুলে না যাই। অনেকে মনে করেন, এই অতীতটা কেন বারবার আলোচনায় আনছেন। এই অতীতটা বাস্তবতা বলে আনছি.... - মইন উদ্দীন খান বাদল (সংসদ সদস্য, চট্রগ্রাম-৮) কালের যাত্রায় পরাপারে ভালো থাকবেন মইন উদ্দীন খান বাদল....


৩টি মন্তব্য:

প্রকৃত ইসলাম ও ধর্মান্ধদের সন্ত্রাসী ইসলামের পার্থক্য

পাশ্চাত্য প্রকৃত ইসলামী জাগরণকে সন্ত্রাসী ইসলামের মাধ্যমে প্রতিহত করতে চায় যাতে নিরাপদ থাকে বিশ্বব্যাপী তাদের লুণ্ঠন ও দখলদার ইসরাইলের ক...